বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

উপভোগ না করলে আর খেলব না : মেসি

উপভোগ না করলে আর খেলব না : মেসি

ডেস্ক রিপোর্ট :
লিওনেল মেসি—নামটা শুনলে সবার আগে চোখে ভাসে মাঠজুড়ে ছুটছেন এক মহামানব। ফুটবল মাঠে তার জাদু দেখে তাকে মানুষ নয়, লোকে এলিয়েন বলে ডাকা শুরু করেছে বহুকাল ধরে। সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার যে রক্তমাংসের মানুষ, সাম্প্রতিক চোট সেটিই বোঝাচ্ছে। মেসি নিজেও যেন ক্লান্ত হচ্ছেন দিন দিন।

বয়স হচ্ছে মেসির, ৩৬ চলছে। ফুটবল ক্যারিয়ারে অপূর্ণতা বলতে আর কিছুই বাকি নেই আর্জেন্টাইন মহাতারকার। বেলাশেষের প্রহরে মার্কিন অপেরায় হারিয়ে যেতে যেতে নিজের পায়ে তোলা অর্কেস্ট্রার সুরে সবাইতে মুগ্ধ করতে চান। নিজে উপভোগ করতে চান খেলাটাকে। তাই, যুক্তরাষ্ট্রকে বেছে নেওয়া। তুলনামূলক কম প্রতিযোগিতার মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামিতে খেলছেন এখন।

খেলাটাকে উপভোগ করতে চাওয়া মেসি, মেসিকে দেখ মুগ্ধ হতে চাওয়া ভক্তরা হতাশ হচ্ছে সময়ের পালাবদলে। ডান পায়ের হ্যামস্ট্রিংয়ের পুরোনো চোটের সঙ্গে মানিয়ে উঠতে পারছেন না ক্ষুদে জাদুকর। প্রায়ই থাকতে হচ্ছে মাঠের বাইরে। মাঠে নামলেও খেলেন না পুরোটা সময়।

নিজের চোট নিয়ে এতদিন কথা বলেননি মেসি। সম্প্রতি একটি পডকাস্টে সেই প্রসঙ্গে কথা বলেন তিনি। যা প্রকাশ করেছে গোল ডটকম। তাদের প্রতিবেদনে মেসিকে বলতে দেখা যায়, যত বয়স হচ্ছে সব তত কঠিন হচ্ছে। বিশ্রামের প্রয়োজন আছে।

মেসি বলেন, ‘বর্তমানে আমার জন্য বিশ্রাম খুব গুরুত্বপূর্ণ। যত বয়স হচ্ছে, তত কঠিন হচ্ছে সবকিছু। জানি, খুব বেশিদিন নেই হয়তো যখন আমি আর আগের মতো পারফর্ম করতে পারব না। সতীর্থদের সাহায্য করতে পারব না। খেলাটাকে আর আগের মতো উপভোগ করব না। তখন আমাকে থামতে হবে। তবে, যতদিন মনে হবে একটু হলেও ভালো আছি, কিছুটা হলেও দিতে পারব, ততদিন চালিয়ে যাব।’

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech